আপিল বিভাগেও মিন্টুর আবেদন খারিজ

0

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা আবদুল আউয়াল মিন্টুর প্রার্থিতা বাতিলের বিরুদ্ধে করা আপিল আবেদন খারিজ করে দিয়েছে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

ফলে তিনি ঢাকা সিটি উত্তর থেকে মেয়র নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার সুযোগ পাচ্ছেন না।

বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে চার সদস্যের আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানি শেষে এর আগে হাইকোর্টের দেয়া আদেশই বহাল রাখা হয়।

এই বেঞ্চের অন্য তিন সদস্য হলেন- বিচারপতি নাজমুন আরা সুলতানা, বিচারপতি সৈয়দ মাহমুদ হাসান ও বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

মিন্টুর পক্ষে শুনানি করেন তার আইনজীবী ব্যারিস্টার রোকনউদ্দিন মাহমুদ ও বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

মঙ্গলবার সকালে মিন্টুর পক্ষে আপিল আবেদনটি দাখিল করেন তার আইনজীবী বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

পরে দুপুরে শুনানি শেষে পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠিয়ে দেন চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর আদালত।

এর আগে সোমবার মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে মিন্টুর রিট আবেদন খারিজ করে দেন হাইকোর্টের বিচারপতি ফারাহ মাহবুব ও কাজী মো. ইজারুল হক আকন্দের বেঞ্চ।

রবিবার মিন্টুর পক্ষে ওই রিট করেছিলেন ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

গত ২৯ মার্চ ডিএনসিসি নির্বাচনে মেয়র পদে মিন্টুর মনোনয়নপত্র দাখিল করেন।

মিন্টুর প্রার্থিতার প্রস্তাবক আবদুল রাজ্জাক ঢাকা উত্তর সিটি করপোরেশনের ভোটার না হওয়ায় গত ১ এপ্রিল যাচাই-বাছাইয়ে মনোনয়পত্র বাতিল করে দেন রিটার্নি কর্মকর্তা।

পরদিন ০২ এপ্রিল আইনজীবীর মাধ্যমে আপিল কর্তৃপক্ষ ঢাকা বিভাগীয় কমিশনার মো. জিল্লার রহমানের কাছে আপিল করেন মিন্টু। ৪ এপ্রিল সেগুনবাগিচায় বিভাগীয় কমিশনারের কার্যালয়ে শুনানি শেষে আপিল আবেদন নামঞ্জুর করেন বিভাগীয় কমিশনার।

Share.

Leave A Reply