এশিয়ান গেমস ক্রিকেটে নেপালকে হারিয়ে ফাইনালে উঠেছে বাংলাদেশ

0

দ. কোরিয়ার ইনচনে এশিয়ান গেমস ক্রিকেটে নেপালকে হারানোর পর এবার শ্রীলঙ্কাকে ২৫ রানে হারিয়ে ফাইনালে উঠেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। ফাইনালে তাদের প্রতিপক্ষ পাকিস্তানের মেয়েরা।

পান্না ঘোষের মারাত্মক বোলিংয়ে লঙ্কানদের ফাইনালের স্বপ্ন স্বপ্নই থেকে যায়। মাত্র ৭০ রানেই গুটিয়ে যায় লঙ্কানদের ইনিংস। এর আগে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক সালমা খাতুন। শুরুটা ছিল একেবারেই যাচ্ছেতাই।

স্কোরবোর্ডে ২ রান উঠতেই বাংলাদেশ হারিয়ে বসে প্রথম উইকেট। আউট হন শাহনাজ পারভীন (০)। ২ এর পাশে আরেকটা ২ বসতেই পড়ে দ্বিতীয় উইকেট। নেপালের বিপক্ষে গত ম্যাচে অপরাজিত অর্ধশতক পেলেও আয়েশা রহমান ছিলেন পুরোপুরি ব্যর্থ। তিনি আউট হন মাত্র ৭ রানে।

দুই ওপেনারের ব্যর্থতার পর দলকে ঘুরে দাঁড়াতে সহায়তা করেন লতা মণ্ডল ও ফারজানা হক। লতা অপরাজিত থাকেন ৩৪ রানে। ফারজানা করেন ২২ রান। অধিনায়ক সালমা ১৪ রান করে দলের সংগ্রহকে মোটামুটি সম্মানজনক অবস্থানে নিয়ে যেতে ভূমিকা রাখেন। নির্ধারিত ২০ ওভারে মাত্র ৪ উইকেট হারিয়ে তাদের সংগ্রহ ৯৫ রান।

শ্রীলঙ্কার বোলারদের মধ্যে উদেশিকা প্রবোধানি, উইরাক্কদি, চন্দিমা গুনারাত্নে এবং শ্রীবর্ধনে নেন একটি করে উইকেট।

ব্যাটিংটা ভালো না করতে পারলেও তা যে বিপক্ষ দলের জন্য অনেক কিছু তাই বুঝিয়ে দিলেন বোলিং দিয়ে। বাংলাদেশের দেয়া ৯৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কা শুরুতেই বিপর্যয়ের মুখে পড়ে। নিয়মিত বিরতিতে উইকেট পতনে লঙ্কানরা ১৮.২ ওভারে ৭০ রানেই আটকে যায়। ২৫ রানে জয় নিয়ে মাঠ ছাড়েন সালমা খাতুনরা।

পান্না ঘোষ মাত্র ১০ রান দিয়ে ৫ উইকেট লাভ করেন।

Share.

Leave A Reply