এস৬’র রেকর্ড বিক্রির আশা স্যামসাংয়ের

0

রেকর্ড সংখ্যক এস৬ বিক্রির মাধ্যমে মুনাফা পুনরুদ্ধারের আশার কথা জানিয়েছে দক্ষিণ কোরিয়া ভিত্তিক হ্যান্ডসেট প্রস্তুতকারী প্রতিষ্ঠান স্যামসাং। প্রতিদ্বন্দ্বী অ্যাপল ও চীনের হ্যান্ডসেট প্রস্তুতকারী প্রতিষ্ঠানগুলোর কমদামী হ্যান্ডসেটের কারণে সম্প্রতি বিশ্বব্যাপী বাজার হারায় স্যামসাং। যা প্রতিষ্ঠানটির মুনাফায় ব্যাপক ধস নামায়।

কার্ভ আকৃতির গ্যালাক্সি এস৬ এজ ছাড়াও গ্যালাক্সি এস৬ হ্যান্ডসেট দু’টি আগামী শুক্রবার থেকে দক্ষিণ কোরিয়া, ভারত, যুক্তরাষ্ট্র, সিঙ্গাপুর, অস্ট্রেলিয়াসহ বিশ্বের ২০টি দেশে পাওয়া যাবে বলে জানিয়েছে স্যামসাং।

গত মার্চে উন্মুক্ত করার পর বিশ্বব্যাপী প্রযুক্তিপ্রেমীরা হ্যান্ডসেট দু’টি নিয়ে বেশ আগ্রহ দেখান। যদিও গত বছর বাজারে আসা এস৫ তেমন সাড়া ফেলতে পারেনি।

স্যামসাং মোবাইল ইউনিটের সহ প্রধান লি সাঙ-চুল বলেন, হ্যান্ডসেট দু’টির বিষয়ে বাজার এবং গ্রাহকদের কাছ থেকে আমরা ব্যাপক সাড়া পেয়েছি। গ্যালাক্সির সব মডেলের চেয়ে এস৬ বিক্রিতে রেকর্ড করবে বলে আশা করছি।

কত সংখ্যক হ্যান্ডসেট বিক্রি হয় সে বিষয়ে স্যামসাংয়ের পক্ষ থেকে কোনো তথ্য না জানালেও, ২০১৩ সালে বাজারে আসা গ্যালাক্সি সিরিজের এস৪ হ্যান্ডসেটটি বিশ্বব্যাপী সাত কোটি ইউনিট বিক্রি হয় বলে জানা গেছে।

বিভিন্ন সুবিধাসম্পন্ন কমদামী হ্যান্ডসেট ও প্রতিদ্বন্দ্বিতামূলক বাজারের কারণে ২০১৪ সালে নাটকীয়ভাবেই মুনাফা কমতে থাকে দক্ষিণ কোরিয়া ভিত্তিক প্রতিষ্ঠানটির।

তবে নতুন দু’টি স্মার্টফোন অবস্থান পুনরুদ্ধারে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে, এমনটিই আশা স্যামসাংয়ের।

Share.

Leave A Reply