কারাগার এলাকায় নিরাপত্তা জোরদার

0

জামায়াত নেতা কামারুজ্জামানের ফাঁসি কার্যকরের প্রক্রিয়াকে কেন্দ্র করে ঢাকা কেন্দ্রীয় কারাগারের আশপাশের নিরাপত্তা জোরদার করা হয়েছে। ইতিমধ্যে কারাফটকের সামনে তিন স্তরের নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছে। কারারক্ষী, র‌্যাব ও পুলিশের পক্ষ থেকে চারটি ব্যারিকেড দেয়া হয়েছে। কারা ফটকের সামনে ও আশেপাশের রাস্তায় যান চলাচল বন্ধ করে দেয়া হয়েছে।

লালবাগ জোনের ডিসি মফিজ উদ্দিন আহমেদ বাংলামেইলকে বলেছেন, ‘কামারুজ্জামানের ফাঁসি কার্যকরকে কেন্দ্র করে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) পক্ষ থেকে নিরাপত্তা জোরদার করার নির্দেশনা আছে। সে অনুযায়ী কারাগার এলাকায় র‌্যাব-পুলিশ মোতায়েন করা হয়েছে।’ তিনি জানান, কারা এলাকায় ৫৬ প্লাটুন (১৪ সদস্য) পুলিশ মোতায়েন করা হয়েছে। এদিকে, সন্ধ্যা ৬টা ৫০ মিনিটে কারাগারে প্রবেশ করেছেন কারা মহাপরিদর্শক (আইজি প্রিজন) ইফতোখার উদ্দিন। ৭টার দিকে কারাগারের ভেতরে মেটাল ডিটেক্টর গেট নেয়া হয়েছে। অতিরিক্ত কারা মহাপরিদর্শক কর্নেল গোলাম কবির ভেতরে প্রবেশ করেছেন।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার উপপরিচালক রুম্মান মাহমুদ জানান, ফাঁসি কার্যকর উপলক্ষে সারা দেশে নিরাপত্তা জোরদার করা হয়েছে। বিশেষ কের কারাগার এলাকায় অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।

Share.

Leave A Reply