ক্ষতিগ্রস্ত হজযাত্রীদের পদযাত্রা বাধা পুলিশের

0

পুলিশের সঙ্গে আলোচনা সাপেক্ষে পদযাত্রা। কিছুদূর যাওয়ার পর পুলিশই বলল, সাংবাদিকদের ছবি নেওয়া শেষ, এখন প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে পদযাত্রা হবে অযথা।

সোমবার সকালে জাতীয় প্রেসক্লাব এলাকায় এ ঘটনা ঘটেছে।

ক্ষতিগ্রস্ত হজযাত্রীদের জন্য ব্যবস্থা গ্রহণে প্রধানমন্ত্রী বরাবর স্মরকলিপি দিতে পদযাত্রা কর্মসূচি পালন করতে ‘ক্ষতিগ্রস্ত হজ্জ এজেন্সিসমূহের’ ব্যানারে জড়ো হয় অনেকে।

ইহরামের সেলাইবিহীন সাদা কাপড় পড়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কার্যালয়ের উদ্দেশে যাত্রা শুরু করে ক্ষতিগ্রস্ত হজ এজেন্সির নেতাকর্মীরা। প্রেসক্লাবের মূল ফটক থেকে পশ্চিম পাশের গেট পার হতেই তাদের থামিয়ে দেয় পুলিশ।

এরপর আলোচনা সাপেক্ষে তাদের কিছুদূর পদযাত্রা করার সুযোগ দেওয়া হয়। কিন্তু পদযাত্রা এগোনোর কিছুক্ষণের মধ্যে পুলিশের পক্ষ থেকে বলা হয়, ‘নিউজের জন্য সাংবাদিকদের ছবি নেওয়া হয়ে গেছে। এখন আপনাদের পদযাত্রা হবে অযথা। দু-তিনজনের প্রতিনিধি পাঠাতে হবে।’

পরে ক্ষতিগ্রস্ত হজযাত্রীদের পক্ষ থেকে তিন সদস্যের একটি প্রতিনিধি প্রধানমন্ত্রীর কার্যালয়ে স্মারকলিপি দিতে রওনা হন। বাকিদের জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেটে অবস্থানের নির্দেশ দেয় পুলিশ।

প্রতিনিধি দর ফেরত আসলে দোয়ার মাধ্যমে পরবর্তী কর্মসূচি দেওয়া হবে বলে জানানো হয়েছে।

উল্লেখ, পদযাত্রায় আসা যাত্রীদের ‘আমরা হজ কোটায় সিন্ডিকেট চাই না’, ‘আল্লাহর মেহমানদের সমস্যা সমাধানে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চাই’, ‘হজযাত্রীদের নিয়ে সৃষ্ট সংকটের মূল হোতা ধর্ম সচিবের অপসারণ চাই’সহ বিভিন্ন দাবি দাওয়া লেখা ফেস্টুন ব্যবহার করতে দেখা গেছে।

Share.

Leave A Reply