চট্টগ্রাম ছাত্রলীগ-শিবির সংঘর্ষ : আটক শতাধিক

0

চট্টগ্রাম কলেজে ছাত্রলীগ ও পুলিশের সাথে ইসলামী ছাত্রশিবিরের দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে  উভয়পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছে। এ ঘটনায় শতাধিক শিবিরকর্মীকে আটক করা হয়েছে বলে জানা গেছে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

কলেজের শহীদ মিনারে ফুল দেওয়া নিয়ে বুধবার বেলা পৌনে একটার দিকে ছাত্রলীগের বিজয় দিবসের কর্মসূচি পালনকে ঘিরে এ সংঘর্ষ শুরু হয়।

এরপরই ছাত্রলীগ ও শিবিরের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষ হয়। ক্যাম্পাসে থাকা পুলিশ সদস্যদের পাশাপাশি অতিরিক্ত পুলিশ গিয়ে ক্যাম্পাসে অবস্থান নিয়েছে।

এ ঘটনার পর কলেজের সামনে সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। সংঘর্ষের পর ছাত্রলীগের নেতা-কর্মীরা কলেজের বাইরে এবং শিবিরের নেতা-কর্মীরা ক্যাম্পাসের ভেতর হলে অবস্থান নেয়।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জসিম উদ্দিন বলেন, চট্টগ্রাম কলেজের শহীদ মিনারে বিজয় দিবসের ফুল দিতে যায় কলেজ ছাত্রলীগ। এ সময় ছাত্রশিবিরও ফুল দিতে আসে।

তখন উভয় পক্ষের মধ্যে তর্ক ও হাতাহাতির ঘটনা ঘটে। এরপর শিবির ধাওয়া দিলে ছাত্রলীগ মহসিন কলেজের সামনে অবস্থান নেয়। এর কিছু সময় পর ত্রিমুখী সংঘর্ষ শুরু হয়। সংঘর্ষের মধ্যে দুই পক্ষই বৃষ্টির মত ঢিল ছুড়তে থাকে বলে প্রত্যক্ষদর্শীরা জানান।

Share.

Leave A Reply