চতুর্থ বিশ্বকাপ ক্যারাম প্রতিযোগিতায় বাংলাদেশের তৃতীয় স্থান লাভ

0

মালদ্বীপে চতুর্থ বিশ্বকাপ ক্যারাম প্রতিযোগিতায় অংশ নিয়ে বাংলাদেশ দল তৃতীয় স্থান লাভ করেছে। অ্যান আইল্যান্ড অব মালদ্বীপে আগামী ১৩ সেপ্টেম্বর শুরু হওয়া চতুর্থ বিশ্বকাপ ক্যারাম প্রতিযোগিতায় বাংলাদেশসহ মোট ১৪টি দেশ অংশ নেয়। ১৭ সেপ্টেম্বর পর্যন্ত চলে এই প্রতিযোগিতা। বাংলাদেশ ক্যারাম ফেডারেশন দল এবারের চ্যাম্পিয়ন ভারতের সঙ্গে দুর্দান্ত খেলে তৃতীয় স্থান লাভ করেন। পরে ভারত প্রথম স্থান লাভ করে। খবর বার্তা সংস্থা বাংলা প্রেস’র।

বাংলাদেশ ক্যারাম ফেডারেশন এর যুগ্ম সাধারন সম্পাদক ও মুক্তিযোদ্ধা প্রজন্ম কমান্ড কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক আশরাফ আহমেদ লিয়ন-এর নেতৃত্বে চার সদস্য বিশিষ্ট বাংলাদেশ ন্যাশনাল ক্যারাম টিম এই প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে।

টিম ম্যানেজার আশরাফ আহমেদ লিয়ন মালদ্বীপ থেকে এক ইমেইল বার্তায় বাংলা প্রেসকে বলেন, চতুর্থ বিশ্বকাপ ক্যারাম প্রতিযোগিতায় বাংলাদেশের সম্মান কিছুটা হলেও রাখতে পেরেছি। চ্যাম্পিয়ন কিংবা রানার্স আপ হওয়ার জন্য তাঁরা আপ্রাণ চেষ্টাও করেছেন। তৃতীয় স্থানে পৌঁছার আগে বাংলাদেশ ক্যারাম ফেডারেশন দল সেমিফাইনালে সুইজারল্যান্ড, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র ও মালদ্বীপের সাথে তুমুল লড়াই করেন।

এবারে মালদ্বীপে চতুর্থ বিশ্বকাপ ক্যারাম প্রতিযোগিতায় মোট ১৪ দেশ অংশ গ্রহন করে। দেশগুলো হল- কানাডা, ফ্রান্স, জার্মানি, ভারত, ইটালি, জাপান, দক্ষিণ কোরিয়া, মালয়েশিয়া (মালদ্বীপ), পাকিস্তান, পোল্যান্ড, শ্রীলঙ্কা, সুইজারল্যান্ড, যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্র।

উল্লেখ্য, ২০০২ সালে প্রথম বিশ্বকাপ ক্যারাম প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছিল ইংল্যান্ডের লুটন শহরে। এরপর দ্বিতীয় ও তৃতীয় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় যথাক্রমে ২০০৬ সালে ফ্রান্সের ক্যানেস ও ২০১০ সালে যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া অঙ্গরাজ্যের রিচমন্ডে। এবারে চতুর্থ বিশ্বকাপ ক্যারাম প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে অ্যান আইল্যান্ড অব মালদ্বীপে।

বাংলাদেশ ক্যারাম ফেডারেশন এর সভাপতি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী এবং বর্তমান সংসদের মন্ত্রিপরিষদের সর্বকনিষ্ঠ সদস্য অ্যাডভোকেট জুনাইদ আহমেদ পলক (এমপি) তৃতীয় স্থান অর্জনকারী বাংলাদেশ ক্যারাম ফেডারেশন দলকে অভিনন্দন জানিয়েছেন।

Share.

Leave A Reply