চার দিনেও সন্ধান মেলেনি সালাহ উদ্দিনের

0

চারদিন পার হলেও সন্ধান মেলেনি বিএনপির যুগ্ম-মহাসিচব সালাহ উদ্দিন আহমেদের। এতে একদিকে শঙ্কিত দলটির নেতাকর্মীরা। অন্যদিকে ভীতসন্ত্রস্ত হয়ে পড়েছেন তার পরিবারের সদস্যরা।

সবাই আশঙ্কা প্রকাশ করেছেন, বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক এম ইলিয়াস আলী ও ঢাকা সিটি করপোরেশনের নির্বাচিত কাউন্সিলর চৌধুরী আলমের মতই কি ভাগ্য বরণ করতে যাচ্ছেন সালাহ উদ্দিন!

এদিকে, হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী সালাহ উদ্দিন আহমেদকে আদালতে হাজিরের সময়সীমা শেষ হচ্ছে আজ। স্ত্রী সাবেক সংসদ সদস্য হাসিনা আহমেদের করা এক রিট আবেদনে হাইকোর্ট গত বৃহস্পতিবার ৪৮ ঘণ্টার মধ্যে সালাহ উদ্দিনকে হাজিরে রুল জারি করে।

বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকী ও বিচারপতি গোবিন্দ চন্দ্র ঠাকুরের বেঞ্চ রিটের শুনানি শেষে এই রুল জারি করে।

তবে রবিবার বেলা ১০টা পর্যন্ত সালাহ উদ্দিনকে আদালতে হাজির করা হয়নি। তার কোনো সন্ধানও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দিতে পারেনি।

ফলে সময় গড়ানোর সঙ্গে বাড়ছে পরিবারের উদ্বেগ-উৎকণ্ঠা। পরিবার, দল ও জোটের পক্ষ থেকে তাকে অক্ষত অবস্থায় ফিরিয়ে দেয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানানো হয়েছে।

সালাহ উদ্দিনের স্ত্রী সাবেক এমপি হাসিনা আহমেদ অভিযোগ করেছেন, সালাহ উদ্দিন আহমেদের সন্ধানের ব্যাপারে থানা থেকে কোনো ধরনের সহযোগিতা তারা পাচ্ছেন না।

তিনি বলেন, র্যা ব সদরদপ্তরে পরিবারের পক্ষ থেকে লোকজন গিয়েছিল। কিন্তু তাদের সেখানে কথা বলার জন্য অফিসেও ঢুকতে দেয়া হয়নি।

এমন অবস্থায় তারা সবাই উৎকণ্ঠার মধ্যে সময় পার করছেন বলে জানান হাসিনা আহমেদ।

বিএনপি ও ২০-দলীয় জোটের পক্ষে কৌশলগত অবস্থানে থেকে সালাহ উদ্দিন আহমেদ মুখপাত্রের দায়িত্ব পালন করছিলেন। সন্ধান পেতে কয়েকদিন আগে তার দুই গাড়ির চালকসহ তিনজনকে আটক করে আইনশৃঙ্খলা বাহিনী।

দলের মুখপাত্রের দায়িত্ব পাওয়ার পর থেকে তার পরিবারের অন্য সদস্যরাও ছিলেন আইনশৃঙ্খলা বাহিনীর নজরদারিতে।

সালাহ উদ্দিন আহমেদের স্ত্রী হাসিনা আহমেদ সংবাদ মাধ্যমকে জানান, গত মঙ্গলবার রাতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য পরিচয়ে সালাহ উদ্দিন আহমেদকে তুলে নিয়ে যাওয়ার পরের দিনই উত্তরার ওই বাড়ির মালিক ভয়ে দেশ ছেড়েছেন বলে জানা গেছে।

Share.

Leave A Reply