চিড়িয়াখানায় বাঘের খাঁচায় পড়ে দর্শকের মৃত্যু

0

দিল্লীর একটি চিড়িয়াখানায় বাঘের খাচায় পড়ে এক দর্শনার্থীর মৃত্যু হয়েছে। মঙ্গলবার দুপুরে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, মাকসুদ নামের ১৮ বছর বয়সী নিহত ওই যুবক বাঘের খাঁচায় পড়ে যাওয়ার কিছুক্ষণ পর বাঘের আক্রমণে তার মৃত্যু হয়। এ সময় সেখানে উপস্থিত দর্শনার্থীরা এই করুণ দৃশ্য সরাসরি দেখলেও কিছু করতে পারেনি।

এক প্রত্যক্ষদর্শী জানায়, আক্রান্ত হওয়ার সময় মাকসুদকে সাহায্য করতে কেউ এগিয়ে আসেনি। এমনকি তার মরদেহ ঘটনাস্থলেই কয়েক ঘণ্টা পড়েছিল। মৃত্যুর আগে ১০-১৫ মিনিট যন্ত্রণায় যখন সে ছটফট করছিলো তখনো নিরাপত্তা কর্মীরা দর্শকের ভূমিকায় সেখানে দাঁড়িয়েছিল।

এ সময় তাদের কাছে কোনো ঘুমপাড়ানি বন্দুক (বিশেষ ধরনের বন্দুক যা হিংস্ব্র প্রাণিকে শান্ত করতে ব্যবহৃত হয়) ছিল না। এমনকি বাইরের কোনো বাহিনী সহায়তা নেয়ার জন্য ওয়্যারলেসও ছিল না। তবে এ বিষয়টি অস্বীকার করেছে কর্তৃপক্ষ।

প্রত্যক্ষদর্শীদের কারো কারো দাবি অনুযায়ী ব্যালেন্স রাখতে না পেরেই নিহত মাকসুদ খাঁচার ভেতরে পড়ে যায়। তবে চিড়িয়াখানার পরিচালক অমিতাভ অগ্নিহোত্রি দাবি করেন, নিষেধাজ্ঞা অমান্য করে ওই যুবক খাঁচায় ঢোকে।

এদিকে যে বাঘটির আক্রমণে মাকসুদের মৃত্যু হয়েছে তা বিপন্ন প্রজাতির সাদা বাঘ। বাঘটির দেখা মেলে মূলত এশিয়া অঞ্চলেই। চিড়িয়াখানা কতৃৃপক্ষ জানায় এর আগে ঘাতক বাঘটি কাউকে কখনো আক্রমণ করেনি।

Share.

Leave A Reply