ছাত্রদল একটি স্বতন্ত্র শিক্ষা প্রতিষ্ঠান: লাকসামে ছাত্রদলের দ্বিবার্ষিক সম্মেলনে তাজুল ইসলাম খোকন

0

শাহ মো. নুরুল আলম: শুক্রবার বিকেলে লাকসাম পৌরসভা বিএনপির দলীয় কার্যালয়ে পৌরসভার অধিনস্থ ৯নং ওয়ার্ড জাতীয়তাবাদী ছাত্রদলের দ্বি-বার্ষিক সম্মেলন উৎসব মূখর ও আনন্দঘন পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। দ্বিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথি ছিলেন লাকসাম পৌরসভা বিএনপির সাধারন সম্পাদক এস.এম তাজুল ইসলাম খোকন।
প্রধান অতিথির বক্তব্যে বিএনপির সাধারন সম্পাদক তাজুল ইসলাম খোকন বলেন, জাতীয়তাবাদী ছাত্রদল একটি স্বতন্ত্র শিক্ষা প্রতিষ্ঠান। ৫২ এর ভাষা আন্দোলন,৭১ মহান মুক্তিযুদ্ধ, ৯০’এর স্বৈরাচার এরশাদ বিরোধী আন্দোলনসহ এ দেশে ছাত্রজনতার গৌরব উজ্বল দৃষ্টান্ত রয়েছে। মুক্তিকামী ছাত্র জনতা সব সময় স্বাধীনতা সার্বভৌমত্ব ও গনতন্ত্র পূর্ন উদ্ধারে বদ্ধপরিকর। তিনি আরো বলেন, ৫ জানুয়ারী ভোটারবিহীন নির্বাচন করে আওয়ামী সরকার সরকার মানুষের গনতন্ত্র ও ভোটাধিকার হরন করেছে। বাকশাল ও অপশাসনের বিরুদ্ধে জাতীয়তাবাদী ছাত্রদলকে রাজপথে অন্দোলন সংগ্রামের জন্য প্রস্তুত থাকার আহবান জানিয়ে সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে অবৈধ সরকারের পতন সুনিশ্চিত করার জন্য রাজপথে ছাত্রদলকে আন্দোলন সংগ্রামের জন্য প্রস্তুত থাকার আহবান জানান এবং দেশের আপাময় জনগণ ইসলাম ও জাতীয়তাবাদী শক্তিকে ব্যালট বিল্পবের মাধ্যমে ক্ষমতা প্রতিষ্ঠিত করবেই করবে।
দ্বি-বার্ষিক সম্মেলনটি উদ্বোধন করেন পৌরসভা ছাত্রদলের সভাপতি মোঃ ওমর ফারুক রাজু, বিশেষ বক্তা ছিলেন পৌর ছাত্রদলের সাধারন সম্পাদক আলী হায়দার মামুন, সিনিয়র সহ-সভাপতি হাসমত উল্যাহ আনন্দ, সম্মেলনে আমন্ত্রিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পৌর বিএনপির সহ-সভাপতি ও ন.ফ সরকারী কলেজ ছাত্র সংসদের সাবেক জি.এস আবদুল্লাহ আল মাহমুদ খসরু, বিএনপির যুগ্ম সাধারন সম্পাদক মঞ্জুরুল আলম বাচ্চু, যুবদলের সাধারন সম্পাদক মাহবুবুর রহমান মানিক, সহ-সভাপতি গোলাফুর রহমান গোলাফ, কৃষক দলের সভাপতি আবদুল কাদের, ছাত্রদল নেতা রায়হান সুমন, সাইমুন, রাশেদ, ফারুক, ফয়সালসহ পৌরসভা ছাত্রদলের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ। সম্মেলনে সম্পূর্ন গনতান্ত্রিক প্রক্রিয়ায় পৌরসভার ৯নং ওয়ার্ড এর ছাত্রদলের বিভিন্ন গ্রাম কমিটির সভাপতি/সাধারন সম্পাদকের মতামতের ভিত্তিতে ছাত্রনেতা মোঃ মামুন হোসেন আকাশকে সভাপতি, মাসুম বিল্লাহ সিনিয়র সহ-সভাপতি, মোঃ তারেকুল ইসলাম তারেক সাধারন সম্পাদক, মোঃ মিজানুর রহমান যুগ্ম সাধারন সম্পাদক এবং মোঃ আনোয়ার হোসেনকে সাংগঠনিক সম্পাদক করে ৫ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষনা করা হয়। সম্মেলনে সভাপতিত্ব করেন সংগঠনের সদ্য বিদায়ী আহবায়ক ছাত্র নেতা মোঃ ওমর ফারুক।

Share.

Leave A Reply