জামায়াত-শিবিরের বিক্ষোভ সংঘর্ষ, পুলিশের অভিযান আহত ১০৫ : গ্রেফতার ২৪২

0

আপিল বিভাগে মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীকে আজীবন কারাদণ্ডের রায় ঘোষণার প্রতিবাদে গতকাল মিরপুরে ঢাকা মহানগর জামায়াতে ইসলামীর বিক্ষোভ মিছিল : নয়া দিগন্ত
মানবতাবিরোধী অপরাধের অভিযোগে দায়ের করা মামলায় জামায়াতে ইসলামীর নায়েবে আমির মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর বিরুদ্ধে আপিল বিভাগের দেয়া আমৃত্যু কারাদণ্ডের রায় প্রত্যাখ্যান করে এবং এর প্রতিবাদে ঘোষিত হরতালের সমর্থনে দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবির। বিভিন্ন স্থানে বিক্ষোভে বাধা দিয়েছে পুলিশ। রাজশাহী, হবিগঞ্জ, পাবনাসহ বেশ কয়েকটি স্থানে পুলিশের সাথে জামায়াত-শিবিরের ব্যাপক সংঘর্ষ হয়েছে। সংঘর্ষে আহত হয়েছে কমপক্ষে ১০৫ জন। মিছিল থেকে এবং বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে জামায়াত-শিবিরের কমপক্ষে ২৪২ জন নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।
রাজশাহী : রাজশাহী নগরীর বিভিন্ন এলাকায় পুলিশের সাথে ইসলামী ছাত্রশিবির নেতাকর্মীদের ব্যাপক সংঘর্ষ হয়েছে। মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর বিরুদ্ধে ট্রাইব্যুনালের আমৃত্যু কারাদণ্ডের রায় ঘোষণাকে কেন্দ্র করে গতকাল দুপুরের দিকে নগরীর বিভিন্ন এলাকায় এসব ঘটনা ঘটে। এসব সংঘর্ষে অন্তত ২০ জন আহত হন। এসব ঘটনায় নগরীর বিভিন্ন এলাকা থেকে শিবিরকর্মী মনে করে ১৬ জনকে আটক করেছে পুলিশ।
রায় ঘোষণার পর দুপুর সাড়ে ১২টার দিকে নগরীর শালবাগান এলাকায় ছাত্রশিবির নেতাকর্মীরা বিােভ মিছিল বের করেন। এ সময় তারা রাজশাহী-নওগাঁ মহাসড়ক অবরোধ করে রাখে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে শিবিরকর্মীদের ল্য করে রাবার বুলেট ও টিয়ার শেল ছুড়ে। শিবিরকর্মীরা পুলিশকে ল্য করে পাল্টা ইট-পাটকেল নিপে করে। প্রায় ২০ মিনিট সংঘর্ষের পর পুলিশ আরো রাবার বুলেট ও টিয়ার শেল ছুড়ে শিবিরকর্মীদের ছত্রভঙ্গ করে দেয়। এ সময় অন্তত ১৫ জন শিবিরকর্মী আহত হন। পুলিশ শালবাগান এলাকা থেকে শিবিরকর্মী মনে করে ১০ জনকে আটক করে।
একই সময়ে নগরীর কাটাখালি ও বাইপাসের পাঁঠার মোড় এলাকাতে পুলিশের সাথে শিবিরকর্মীদের সংঘর্ষ হয়েছে। এতে আরো পাঁচ শিবিরকর্মী আহত হন। ওইসব এলাকা থেকে পুলিশ শিবিরকর্মী মনে করে আরো ছয়জনকে আটক করেছে। এসব এলাকায় শিবিরকর্মীরা সড়ক অবরোধ করলে পুলিশ রাবার বুলেট ও টিয়ার শেল ছুড়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়।
এ দিকে মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর বিরুদ্ধে আমৃত্যু কারাদণ্ডের রায় ঘোষণার প্রতিবাদে রাজশাহী নগরীতে বিােভ-সমাবেশ করেছে সংগঠনটি। এতে নেতৃত্ব দেন মহানগর জামায়াতের সহকারী সেক্রেটারি ইমাজ উদ্দিন মণ্ডল।
কাপাসিয়া (গাজীপুর) : গাজীপুরের কাপাসিয়ায় জামায়াত ও পুলিশের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়েছে। এতে থানার ওসিসহ কমপক্ষে ২০ জন আহত হয়েছেন। এ ঘটনায় পুলিশ ছয় জামায়াত কর্মীকে গ্রেফতার করেছে। পুলিশ ঘটনা নিয়ন্ত্রণের জন্য ৯ রাউন্ড গুলি ছুড়েছে।
আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীর বিরুদ্ধে আমৃত্যু দণ্ডাদেশ দেয়ার ঘটনায় গতকাল সন্ধ্যায় কাপাসিয়ার খিরাটী বাজারে বিক্ষোভ মিছিল বের করে জামায়াত। পুলিশ বিক্ষোভ মিছিলে বাধা দিতে গেলে জামায়াত কর্মীদের সাথে সংঘর্ষ বাধে। পুলিশ ঘটনা নিয়ন্ত্রণে ৯ রাউন্ড গুলি ছুড়েছে। এ ঘটনায় কাপাসিয়া থানার ওসি আহসান উল্লাহ, থানার এসআই আফছার আহমেদ, কনস্টেবল আবুল কালাম, আনসার ইউসুফ, জামায়াত নেতা ইমতিয়াজ হোসেন বকুল, জসিম, রতন মাস্টার, শাজাহান, আলম, সিরাজ, হামিদসহ অন্তত ২০ জন আহত হয়েছেন। এ ঘটনায় ঘাগটিয়া ইউনিয়ন জামায়াতের ছয় নেতাকর্মীকে গ্রেফতার করা হয়।
অপর দিকে কাপাসিয়া শহরে আওয়ামী লীগ হরতালবিরোধী মিছিল করেছে। উপজেলা শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
নবীগঞ্জ (হবিগঞ্জ) : নবীগঞ্জে আওয়ামী লীগ, জামায়াতে ইসলামী ও পুলিশের ত্রিমুখী সংঘর্ষে কমপে ৩৫ জন আহত হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্তি পুলিশের পাশাপাশি বিজিবি মোতায়েন করা হয়েছে। গতকাল বেলা আড়াইটায় শহরের নতুন বাজার এলাকায় এ ঘটনা ঘটে। জামায়াতে ইসলামীর দাবি, তাদের মিছিলে অতর্কিত হামলা চালালে সংঘর্ষ বাধে। অন্য দিকে জামায়াতের বিরুদ্ধে নাশকতা ও বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগ করেছে আওয়ামী লীগ। হামলা-পাল্টাহামলায় শহর রণেেত্র পরিণত হয়। পুলিশ লাঠিচার্জ ও ৫ রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ঘটনার সাথে জড়িত সন্দেহে ২৮ জামায়াত ও শিবির কর্মীকে আটক করে পুলিশ। এ নিয়ে তীব্র উত্তেজনা বিরাজ করছে। গুরুতর আহত জামায়াত নেতা আলা উদ্দিনকে (৩৮) পুলিশ প্রহরায় সিলেট ওসমানী মেডিক্যাল কলেজে ভর্তি করা হয়েছে।
পুলিশ ও প্রত্যদর্শীরা জানান, মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর রায়কে কেন্দ্র করে গতকাল ভোর থেকেই শহরে জড়ো হয় জামায়াত নেতাকর্মীরা। খণ্ড খণ্ড মিছিল নিয়ে শহরে প্রবেশপথে বাধা দেয় পুলিশ। এ সময় বিভিন্ন যানবাহনে তল্লাশি চালিয়ে ২৮ জনকে গ্রেফতার করা হয়।
পাবনা : মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর আমৃত্যু কারাদণ্ডের প্রতিবাদে পাবনা জেলা জামায়াত শহরে বিক্ষোভ মিছিল বের করে। মিছিলে অতর্কিত হামলা চালায় পুলিশ, যুবলীগ ও ছাত্রলীগ। এ সময় ১৫ জামায়াত-শিবির কর্মী আহত হন। পুলিশ মিছিল থেকে ১২ জনকে গ্রেফতার করেছে। আগের রাতে ২৫ জনকে গ্রেফতার করে।
গতকাল বেলা ২টার দিকে চাঁপা জামে মসজিদ এলাকা জামায়াত পাবনা শহরে এক বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি শহরের পাঁচ মাথা মোড় থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বড় বাজার মোড়ে গিয়ে শেষ হয়। মিছিলটি ইন্দ্রাড়া মোড় পাড় হওয়ার সময় পেছন থেকে পুলিশ অতর্কিতভাবে মিছিলকে লক্ষ্য করে দু-তিন রাউন্ড টেয়ার শেল ও ২৫ রাউন্ড শটগানের গুলি চালায়। এ সময় যুবলীগ ও ছাত্রলীগ ইন্দ্রাড়া মোড়ে পাঁচজন জামায়াত-শিবির কর্মীকে বেধড়ক পিটিয়ে আহত করে। পুলিশের গুলি ও যুবলীগের ইটপাটকেলে আরো ১০ জন আহত হন। পুলিশ শহরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ১২ জনকে গ্রেফতার করেছে বলে জানিয়েছেন পাবনা অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মুস্তাইন হোসেন।
নাটোর : নাটোর শহরের দিঘাপতিয়া, হয়বতপুর, গুরুদাসপুরের নাজিরপুর, সিংড়া সদর ও বড়াইগ্রাম সদরে বিােভ মিছিল ও সমাবেশ করেছে জামায়াতে ইসলামীর নেতাকর্মীরা। নাটোর শহরের দিঘাপতিয়ার মিছিল থেকে পুলিশ জামায়াতের তিন নেতাকর্মীকে এবং নলডাঙ্গা থেকে দু’জনকে আটক করেছে।
দুপচাঁচিয়া (বগুড়া) : জামায়াতে ইসলামী দুপচাঁচিয়া উপজেলা শাখা ও সহযোগী সংগঠনের মিছিল পুলিশের লাঠিচার্জ ও ফাঁকা গুলিতে পণ্ড হয়ে যায়।
মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর রায় ঘোষণাকে কেন্দ্র করে দুপচাঁচিয়া উপজেলার জামায়াতের নেতাকর্মীরা দুপচাঁচিয়া উপজেলা পরিষদের সামনে জড়ো হতে থাকে। দুপুর ১২টায় সাঈদীর রায় ঘোষণা হওয়ায় নেতাকর্মীরা উপজেলার সামনে থেকে বিােভ মিছিল বের করার চেষ্টা করলে পুলিশের বাধা, লাঠিচার্জ ও কয়েক রাউন্ড ফাঁকাগুলিতে মিছিলটি ছত্রভঙ্গ হয়ে যায়। এতে আট জামায়াত নেতাকর্মী আহত হন।
সুনামগঞ্জ : মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর আমৃত্যু কারাদণ্ডের প্রতিবাদে সুনামগঞ্জে মিছিল সমাবেশ করেছে জামায়াত। এ সময় পুলিশের লাঠিচার্জে জামায়াতের পাঁচ নেতাকর্মী আহত হন।
খুলনা : জামায়াতে ইসলামীর খুলনা মহানগরী আমির মাওলানা আবুল কালাম আজাদ বলেছেন, অবৈধ সরকার দলের নায়েবে আমির আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীকে অন্যায়ভাবে আমৃত্যু কারাদণ্ড দিয়েছে।
গতকাল তাৎণিক কর্মসূচির অংশ হিসেবে খুলনা মহানগরী জামায়াতের উদ্যোগে বিােভ মিছিল ও সমাবেশে তিনি এসব কথা বলেন।
বাগেরহাট : বাগেরহাটের কচুয়ায় পুলিশ অভিযান চালিয়ে জামায়াত কর্মী ইয়াহিয়া সিকদারকে (৩২) আটক করেছে। মঙ্গলবার গভীর রাতে কচুয়া উপজেলার গজালিয়া গ্রাম থেকে ইয়াহিয়াকে আটক করে।
কমলনগর (লক্ষ্মীপুর) : লক্ষ্মীপুরের কমলনগরে আবদুল আলী (৪২) নামে জামায়াতের এক নেতাকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল ভোর রাতে উপজেলার চরমার্টিন এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।
ঠাকুরগাঁও : ঠাকুরগাঁওয়ে জামায়াত-শিবিরের ১৫ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। গতকাল ভোরে জেলা শহরের বিভিন্ন ছাত্রাবাস ও কয়েকটি স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।
মঠবাড়িয়া (পিরোজপুর) : মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর রায় ঘোষণাকে কেন্দ্র করে নাশকতার আশঙ্কায় পৌর জামায়াতের আমির আ: মালেক মীরকে (৫০) মঙ্গলবার রাতে পুলিশ গ্রেফতার করেছে। গতকাল দুপুরে তাকে মঠবাড়িয়া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হলে আদালত তার জামিন মঞ্জুর করেন।
জামালপুর : জামালপুরে আটককৃত ৯ জামায়াত-শিবির কর্মীকে গতকাল বুধবার পুলিশ অ্যাসল্ট মামলায় আদালতে সোপর্দ করে। মঙ্গলবার রাতে বিশেষ অভিযান চালিয়ে শহরের নয়াপাড়া এলাকার জুয়েল ম্যানসন থেকে তাদের আটক করেছে পুলিশ।
সাতীরা : পুলিশ মঙ্গলবার রাতভর অভিযান চালিয়ে জেলার বিভিন্ন স্থান থেকে চার জামায়াত কর্মীকে আটক করেছে।
সাতীরার অতিরিক্ত পুলিশ সুপার মীর মোদাচ্ছের হোসেন জানান, জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর আপিলের রায়কে কেন্দ্র করে সম্ভাব্য যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশের প থেকে সাতীরা জেলায় নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়েছে।
ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়া জেলা সদরসহ বিভিন্ন উপজেলা থেকে গত মঙ্গলবার দিবাগত রাতে অভিযান চালিয়ে জামায়াতে ইসলামী ও ছাত্রশিবিরের ১০ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। গভীর রাতে ব্রাহ্মণবাড়িয়া শহরের মেড্ডযা ভাদুঘর ও আশুগঞ্জ, নাসিরনগর, আখাউড়া, বিজয়নগর ও বাঞ্ছারামপুর উপজেলায় অভিযান চালায় পুলিশ। পুলিশ জানায়, নাশকতার আশঙ্কায় তাদের গ্রেফতার করা হয়।
সিলেট : সিলেটের সাতটি পয়েন্টে মিছিল করেছে জামায়াত। মিছিল চলাকালে নগরীর দর্শনদেউড়ি ও দণি সুরমার চণ্ডিপুল এলাকায় পাঁচ-ছয়টি সিএনজি অটোরিকশা ভাঙচুরের খবর পাওয়া গেছে। নগরীর হাউজিং এস্টেট এলাকায় পুলিশবহনকারী একটি সিএনজি অটোরিকশায় ঢিল ছুড়ে জামায়াত-শিবির কর্মীরা। এসব ঘটনায় কোতোয়ালি থানা পুলিশ তিনজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে বলে জানিয়েছেন কোতোয়ালি থানার ওসি (তদন্ত) মনিরুল ইসলাম।
চাঁদপুর : চাঁদপুরের ফরিদগঞ্জ থানা পুলিশ গতকাল বিকেলে তিন শিবিরকর্মীকে আটক করেছে। আটককৃতরা হরতালের সমর্থনে মিছিলের চেষ্টা করেছিল বলে পুলিশ জানিয়েছে।
তানোর (রাজশাহী) : রাজশাহীর তানোরে উপজেলা জামায়াতের নেতাকর্মীরা মিছিল করার প্রস্তুতির সময় ছয় জামায়াত নেতাকে আটক করেছে পুলিশ। বিকেল ৫টার দিকে উপজেলা জামায়াত অফিসের পাশের মসজিদ থেকে তাদেরকে আটক করা হয়।
গাজীপুর : রায়ের প্রতিবাদে ও হরতালের সমর্থনে গাজীপুরে জামায়াতে ইসলামের উদ্যোগে পৃথক বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গাজীপুর মহানগর জামায়াতের উদ্যোগে শহরের উনিশ চত্বর মুক্তমঞ্চ এলাকা থেকে বিক্ষোভ মিছিলটি জয়দেবপুর বাজার এলাকা প্রদক্ষিণ করে বাসস্ট্যান্ড এলাকায় এসে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।
একই সময়ে গাজীপুর মহানগরের চান্দনা চৌরাস্তা এলাকায় গাজীপুর সদর উপজেলা জামায়াতের উদ্যোগে একই দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। গাজীপুর সদর উপজেলা জামায়াতের আমির মো: আজহারুল ইসলামের নেতৃত্বে মিছিলটি চান্দনা চৌরাস্তা এলাকা হয়ে ঢাকা রুটের বাইপাস এলাকায় এসে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।
ভোলা : হরতালের সমর্থনে ভোলা শহরের বাসস্ট্যান্ড এলাকায় বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। এ সময় মানিক (২৫) নামে একজনকে গ্রেফতার করেছে পুলিশ।
বগুড়া : রায় প্রত্যাখ্যান করে বগুড়া শহর ও জেলার বিভিন্ন স্থানে মিছিল সমাবেশ করেছে জামায়াত ও ছাত্রশিবির। জেলার দুপচাঁচিয়ায় মিছিল বের করলে পুলিশ গুলিবর্ষণ করে। এ সময় ধাওয়া-পাল্টাধাওয়া চলাকালে দুই পুলিশ আহত হয়েছে।
প্রত্যদর্শীরা জানান, দুপুর ১২টায় দুুপচাঁচিয়া উপজেলার সিও অফিস বাসস্ট্যান্ডের সামনে জামায়াত ও ছাত্রশিবির প্রতিবাদ মিছিল বের করলে পুলিশ বাধা দেয়। বাধা উপো করে মিছিলকারীরা এগিয়ে গেলে পুলিশ সাত রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে। এ সময় দুই পরে মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়াকালে দুই পুলিশ সদস্য আহত হন।
এ দিকে রায় প্রত্যাখ্যান ও দুই দিনের হরতালের সমর্থনে বগুড়া শহরের সাবগ্রামে ২য় বাইপাস রোড, চারমাথা ও খান্দারে মিছিল বের হয়।
বগুড়া শহর জামায়াতের উদ্যোগে বুধবার বেলা ২টায় শহরের খান্দার এলাকায় বিােভ মিছিল বের করা হয়। এর আগে আল্লামা সাঈদীর বিরুদ্ধে রায় ঘোষণার প্রতিবাদে শহরের সাবগ্রাম এবং চারমাথায় জামায়াত-শিবির কর্মীরা বিােভ মিছিল ও সমাবেশ করেন। এ ছাড়া মঙ্গলবার সন্ধ্যায় শহরের জামিলনগর এলাকায় পুলিশ মহড়া দেয়। এ সময় আতঙ্ক সৃষ্টির জন্য কয়েক রাউন্ড ফাঁকা গুলিবর্ষণ করে বলে এলাকাবাসী জানান।
এ দিকে, আল্লামা সাঈদীর আপিলের রায় এবং হরতালকে কেন্দ্র করে বগুড়ায় পুলিশ ধরপাকড় শুরু করেছে। মঙ্গলবার রাতে শহরের সবুজবাগের একটি ছাত্রাবাস থেকে শিবির কর্মী মনে করে ছয় ছাত্রকে আটক করে পুলিশ। শাজাহানপুর থেকে পুলিশ দুই শিবির নেতাকর্মীকে গ্রেফতার করেছে। তাদের বিভিন্ন মামলায় গ্রেফতার দেখিয়ে বুধবার কোর্টে চালান দেয়া হয়।
পিরোজপুর : মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর মামলার চূড়ান্ত রায়ের পর গতকাল শহরের বাইপাস সড়কে বিক্ষোভ মিছিল করেছে জামায়াত-শিবির কর্মীরা। বেলা দেড়টার পর পৌর জামায়াতে ইসলামীর আমির জহিরুল হক ও শিবির সভাপতি জাবিরের নেতৃত্বে বিক্ষোভ মিছিলটি বাইপাস সড়ক থেকে পুরনো বাসস্ট্যান্ড পর্যন্ত গিয়ে একই স্থানে এসে শেষ হয়।
এ দিকে মঙ্গলবার রাত থেকে গতকাল সকাল পর্যন্ত জেলার বিভিন্ন এলাকা থেকে পুলিশ ২৫ জনকে আটক করেছে।
কুষ্টিয়া : কুষ্টিয়ায় পুলিশ মঙ্গলবার থেকে গতকাল ভোর পর্যন্ত জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে জামায়াত ও শিবিরের নেতাকর্মীসহ ২৭ জনকে আটক করেছে। এ দিকে গতকাল ভোর থেকেই শহর এবং শহরতলির সর্বত্র পুলিশি তৎপরতা ছিল চোখে পড়ার মতো।
লক্ষ্মীপুর : লক্ষ্মীপুরে জামায়াতের ছয় কর্মীকে আটক করেছে পুলিশ। গতকাল বুধবার আল্লামা সাঈদীর রায়ের পর লক্ষ্মীপুর শহরে দক্ষিণ তেমুহনী ও উত্তর তেমুহনী এলাকায় দু’টি বিক্ষোভ মিছিল বের করে। এরপর পুলিশ বিভিন্ন স্থানে টহলের সময় দালাল বাজারে চায়ের দোকান থেকে রফিক, দেলোয়ার ও মিজানকে আটক করে। এ ছাড়া অপর তিনজনকে জেলা শহরের উত্তর তেমুহনী এলাকা থেকে আটক করে।
কেশবপুর (যশোর) : কেশবপুর থানা পুলিশ গতকাল জামায়াত-শিবিরের সাত নেতাকর্মীকে আটক করেছে। থানার এসআই আসাদুল ইসলাম শাকিল ও এসআই দীপক কুমার দত্তের নেতৃত্বে অভিযান চালিয়ে পুলিশ এদের আটক করে। আটককৃতদের বিরুদ্ধে বিশেষ মতা আইনে মামলা হয়েছে। গতকাল আটককৃতদের যশোর আদালতে সোপর্দ করা হয়েছে।
নারায়ণগঞ্জ : গতকাল শহরে ঝটিকা মিছিল করেছে জামায়াতে ইসলামী। বেলা ২টায় শহরের ডিআইটি এলাকায় অবস্থিত মিন্নত আলী শাহ মাজারের সামনে থেকে মিছিলটি বের হয়। এ সময় পুলিশ জামায়াতকর্মী মনে করে দু’জনকে গ্রেফতার করেছে।
ঝিনাইদহ : ঝিনাইদহের বিভিন্ন উপজেলায় অভিযান চালিয়ে পুলিশ গতকাল ভোরে ২১ জন জামায়াত-শিবিরের কর্মীকে আটক করেছে। আটককৃতদের মধ্যে হরিণাকুণ্ডু উপজেলায় ১৬ জন, সদর উপজেলায় দু’জন, কোর্টচাঁদপুরে তিনজন ও মহেশপুর থেকে তিনজন আটক করা হয়। এ দিকে সাঈদীর আপিল মামলার রায়কে ঘিরে সদর উপজেলা ও কোর্টচাঁদপুরে চার প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

Share.

Leave A Reply