৯২ দিন পর গুলশানের বাসায় খালেদা

0

জিয়া অরফানেজ ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় জামিন নিয়ে গুলশানের বাসায় উঠেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

রবিবার দুপুর ১২টা ১৯ মিনিটে তাকে বহনকারী গাড়িটি গুলশান-২ এর ৭৯ নম্বর রোডের ১ নম্বর বাসা ফিরোজায় প্রবেশ করে। এরপরই বাড়ির ফটক বন্ধ করে দেয়া হয়।

এর আগে বেলা সোয়া ১১টার দিকে পুরনো ঢাকার বকশিবাজার আলিয়া মাদ্রাসা মাঠের বিশেষ জজ আদালতের বিচারক আবু আহমেদ জমাদার তার জামিন মঞ্জুর করেন।

এরপর সেখান থেকে বেলা ১১টা ৫৫ মিনিটের দিবে বের হন খালেদা জিয়া। তাকে বহনকারী গাড়ি গুলশানের বাসার উদ্দেশে রওনা হয়।

আদালতে হাজিরার জন্য সকাল নয়টা ৫৬ মিনিটের দিকে খালেদা জিয়া তার গুলশানের রাজনৈতিক কার্যালয় থেকে আদালতের উদ্দেশে রওনা হয়ে সাড়ে ১০টায় এজলাস কক্ষে পৌঁছান।

এদিকে, গুলশান কার্যালয় থেকে মালপত্র বের করে খালেদা জিয়ার বাসভবন ‘ফিরোজায়’ নেওয়া হয়েছে। সেখানে পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজও শেষ হয়েছে।

এর আগে গতকাল শুক্রবার চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান জানিয়েছিলেন, জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় জামিন মঞ্জুর হলে আদালত থেকে খালেদা জিয়া বাসায় ফিরবেন।

গত ৩ জানুয়ারি রাত থেকে খালেদা জিয়া গুলশানে নিজ রাজনৈতিক কার্যালয়ে অবস্থান করছিলেন। ৫ জানুয়ারির একতরফা নির্বাচনের বর্ষপূর্তির দিনে রাজধানী ঢাকায় সমাবেশ কর্মসূচিকে ঘিরে ওই রাত থেকে তাকে কার্যালয়ে অবরুদ্ধ করে তালা মেরে দেওয়া হয়।

এরপর ১৯ জানুয়ারি থেকে অবরোধমুক্ত করা হলেও তিনি আর কার্যালয় থেকে বের হননি। ৩ জানুয়ারির পর আজই প্রথম কার্যালয় থেকে বের হলেন খালেদা জিয়া।

Share.

Leave A Reply