জিয়া ছিলেন বঙ্গবন্ধুর খুনিদের মুখপাত্র: শিল্পমন্ত্রী

0

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান বঙ্গবন্ধুর খুনিদের মুখপাত্র হিসেবে হাজির হয়েছিলেন বলে দাবি করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য ও শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

মঙ্গলবার বিকেলে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগ আয়োজিত শোক দিবসের এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ দাবি করেন।

বঙ্গবন্ধু হত্যাকাণ্ডে জিয়াউর রহমান সরাসরি জড়িত ছিলেন বলেও দাবি করেন তিনি

আমু বলেন, ‘বঙ্গবন্ধু কী কারণে খুন হয়েছিলেন? তার উত্তর মেলে খালেদা জিয়ার কেক কাটার মধ্য দিয়ে, সাম্প্রদায়িক সংগঠন জামায়াতের সঙ্গে জোট করার মধ্য দিয়ে। মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী আদর্শ প্রতিষ্ঠা করতে গিয়ে জিয়াউর রহমান যে ধারায় রাজনীতি করেছেন, খালেদা জিয়াও ঠিক একই ধারায় রাজনীতি করছেন।’

শিল্পমন্ত্রী বলেন, ‘হাজার বছরের পরাধীন বাঙালিকে স্বাধীন করেছিলেন বঙ্গবন্ধু। স্বাধীনতার পর দ্বিতীয় বিপ্লব, অর্থনৈতিক মুক্তির জন্য তিনি যখন সংগ্রাম করে যাচ্ছিলেন, ঠিক তখনই ঘাতকেরা তাকে হত্যা করে। পৃথিবীর এ নিষ্ঠুর হত্যাকাণ্ডের কারণেই বাংলাদেশ পিছিয়ে পড়ে।’

ঢাকা মহানগর ছাত্রলীগ উত্তর শাখার সভাপতি সৈয়দ মিজানুর রহমানের সভাপতিত্বে সভায় আরো উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য এনামুল হক শামীম, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুল হায়দার চৌধুরী রোটন, বর্তমান সভাপতি সাইফুর রহমান সোহাগ, সাধারণ সম্পদক এসএম জাকির হোসেন প্রমুখ।

Share.

Leave A Reply