ঢাকাসহ সারাদেশে ২৪ গাড়িতে আগুন

0

বিএনপি নেতৃত্বাধীন ২০-দলীয় জোটের ডাকা লাগাতার অবরোধের মধ্যে টানা ৭২ ঘণ্টা হরতালের প্রথম দিনে রাজধানী ঢাকাসহ সারাদেশে অন্তত ২৪টি গাড়িতে অগ্নিসংযোগ করা হয়েছে। এতে বেশ কয়েকজন দগ্ধ হয়েছেন।

এছাড়া বিক্ষিপ্ত ককটেল হামলায় রাজধানী ঢাকাসহ সারাদেশে বেশ কয়েকজন আহত হয়েছেন।

ঢাকায় ১২ গাড়িতে আগুন

রবিবার রাত সোয়া ৮ টার দিকে রাজধানীর রামপুরার বনশ্রী এলাকায় একটি যাত্রীবাহী বাসে পেট্রোল নিক্ষেপ করে আগুন ধরিয়ে দেয় দুর্বৃত্তরা। এতে একাত্তর টিভির রিপোর্টার আরেফিন শাকিলসহ অন্তত চারজন দগ্ধ হয়েছেন।

সন্ধ্যার পর বায়তুল মোকাররম জাতীয় মসজিদের দক্ষিণ পাশে শিকড় পরিবহনের একটি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা।

সন্ধ্যা সাড়ে ৭টার দিকে আরামবাগে দোল্লাস গলির মাথায় মালঞ্চ পরিবহনের (ঢাকা মেট্রো চ- ১৭-৭৭০৪) একটি যাত্রীবাহি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা।

রাত ৮টার দিকে রাজধানীর গাবতলীতে বিআরটিসি ডিপোর সামনেই বিআরটিসির একটি দোতলা বাসে আগুন দেয়া হয়। এতে হতাহতের কোনো ঘটেনি।

রাত সাড়ে ৮টার দিকে রাজধানীর জজ কোর্টের সামনে ভিক্টোরিয়া পার্ক এলাকায় ইউনাইটেড পরিবহনের একটি যাত্রীবাহী বাসে আগুন দেয় দুর্বৃত্তরা।

এর আগে সকালে রাজধানীর ফুলবাড়িয়া ও রায়েরবাগে তিনটি বাসে আগুন দেয় হরতাল সমর্থকরা।

এছাড়া ভরদুপুরে রাজধানীর গুলশান-২ এ একটি যাত্রীবাহী বাসে আগুন দেয় অজ্ঞাতরা।

সকাল সাড়ে ১১টার দিকে ধানমন্ডি ৮/এ এলাকার একটি বাসার সামনে পার্কিং করা একটি মাইক্রোবাসে আগুন দেয় অজ্ঞাতরা।

বিকাল ৪ টায় পুরান ঢাকায় শাখারীবাজারে একটি প্রাইভেটকারে এবং যাত্রাবাড়ীর রায়েরবাগে সন্ধ্যার আগে আরেকটি বাসের অগ্নিসংযোগের খবর পাওয়া গেছে। তবে পুলিশ দুটি ঘটনার সত্যতা নিশ্চিত করতে পারেনি।

ঢাকার বাইরে ১২ গাড়িতে আগুন

এদিকে রাজধানী ঢাকার বাইরে বিভিন্ন জেলায় অন্তত ১২ গাড়িতে অগ্নিসংযোগ ও ভাঙচুরের ঘটেছে। এতে কয়েকজন দগ্ধ হয়েছেন।

সকালে রাজশাহীতে কাউন্টারে দাঁড়িয়ে থাকা হানিফ পরিবহনের দুটি গাড়িতে পেট্রোল বোমা মেরে আগুন দেয়া হয়। শিরাইল বাস টার্মিনাল এলাকায় এ ঘটনা ঘটে।

ভোরে জয়পুরহাটে দুটি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। এতে দগ্ধ হন বাসে ঘুমিয়ে থাকা এক পরিবহন শ্রমিক।

দুপুরে লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার পৃথক স্থানে ট্রাক ও হিউম্যান হলারে (লেগুনা) অগ্নিসংযোগ এবং পিকআপ ভ্যান ভাঙচুর করে হরতাল সমর্থকরা।

প্রায় একই সময় বগুড়া-রংপুর মহাসড়কের গোকুল জামতলা এলাকায় ট্রাকে আগুন এবং সিএনজি চালিত অটোরিকশা ভাঙচুর করেছে দুর্বৃত্তরা।

রাত সোয়া ৭টার দিকে সিলেটের বিয়ানীবাজার উপজেলায় যাত্রী নামিয়ে বাস এবং ট্রাকে আগুন দেয় দুর্বৃত্তরা। পরে শহরে একটি ট্রাকে পেট্রোল বোমা নিক্ষেপ করে আগুন ধরিয়ে দিলে হেলাপার আহত হন।

রাত সাড়ে ৭টার দিকে চাঁদপুর সড়ক ও জনপদ (সওজ) বিভাগের নির্বাহী প্রকৌশলী জাহেদ হোসেনের পাজেরো গাড়িতে আগুন দেয় দুর্বৃত্তরা।

রাত সোয়া ৮টার দিকে দিকে বগুড়ার বনানীতে টিআর ট্রাভেলস-এর একটি যাত্রীবাহী কোচে পেট্রোল বোমা নিক্ষেপ করে দুর্বৃত্তরা। এতে বাসটি পুড়ে যায়।

এর আগে শনিবার রাতে কেবল রাজধানীতেই হরতাল সমর্থনে অন্তত ১০ গাড়িতে অগ্নিসংযোগ করে পিকেটাররা। ঢাকার বাইরেও বহু গাড়িতে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে।

Share.

Leave A Reply