ঢাবির সব কেন্দ্রে ছাত্রলীগের জাল ভোটের মহোৎসব

0

ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকার সবকটি ভোটকেন্দ্র এখন ছাত্রলীগের নিয়ন্ত্রণে। প্রতিটি কেন্দ্রের সামনে দলটির নেতাকর্মীরা মহড়া দিচ্ছে। কেন্দ্রগুলোতে বিএনপি সমর্থিত প্রার্থী মির্জা আব্বাসের কোনো এজেন্ট নেই। শুধু তাই নয় সাঈদ খোকনের সমর্থকরাই মগ প্রতীকের এজেন্ট সেজে ইলিশ মার্কায় জাল ভোট দিচ্ছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হল কেন্দ্র ঘুরে দেখা গেছে, কেন্দ্রটিতে চলছে জাল ভোটের মহোৎসব। এখানে বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী মির্জা আব্বাসের একজন এজেন্টও নেই। ছাত্রলীগ মগ প্রতীক এজেন্টদের বের করে দিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। এমনকি খোকনের সমর্থকরাই মগ প্রতীকের এজেন্ট সেজে ইলিশ মার্কায় জাল ভোট দিচ্ছে।

এ বিষয়ে শহীদুল্লাহ হলের পেশ ইমাম হাফেজ লোকমান বাংলামেইলকে জানান, তাকে কেন্দ্র থেকে বের করে দিয়েছে ছাত্রলীগের ছেলেরা। তিনি সকাল সাড়ে আটটার দিকে ভোট দিতে গিয়েছিলেন। ছাত্রলীগ কর্মীরা তাকে জিজ্ঞেস করে আপনি কি সে ভোট দেবেন? জবাবে তিনি বলেন কি সে ভোট দেবো না দেবো তা আমার বিষয়। আমি কাউকে বলবো না। তখন ছাত্রলীগ কর্মীরা বলেন, আপনি চলে যান, আপনার ভোট দেয়া লাগবে না। এরপর তাকে বের করে দেয়া হয়।

হাফেজ লোকমানের মতো আরো অনেক ভোটার বাংলামেইল টিমের কাছে একই ধরনের অভিযোগ করে বলেছেন, তাদেরকে ভোট দিতে বাধা দিচ্ছে ছাত্রলীগের কর্মীরা। ভোট দিলে বিভিন্ন হুমকি দেয়া হচ্ছে।

এ ব্যাপারে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. মামুন আহমেদ  বলেন, ‘এটি ভোট নয়, প্রহসন। ভোটের আয়োজন আছে, কিন্তু সঠিক ভাবে ভোট দেয়ার আয়োজন নেই। প্রতারণা করার সুযোগ অবারিত।’

তিনি আরো বলেন, ‘পুলিশ-র‌্যাব যার হাতে আছে সে সবই করতে পারে।’

Share.

Leave A Reply