দেশের ব্যাংক গুলো অযোগ্য লোকে ভরপুর: সুরঞ্জিত

0

দেশের ব্যাংক গুলোতে কিছু অযোগ্য ও অথর্ব লোক আছে। এদেরকে খুজে বের করতে হবে। তারা কি কোন মন্ত্রী-এমপির আত্মীয়-স্বজন, নাকি যোগ্য লোক সেটা বিবেচনায় আনতে হবে। তবেই ব্যাংকের এই অরাজকতা কমবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত।

মঙ্গলবার দুপুরে রাজধানীর কাকরাইলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউট মিলনায়তনে বঙ্গবন্ধু একাডেমীর চলমান রাজনীতি নিয়ে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

সুরঞ্জিত সেনগুপ্ত, গভর্ণর এটার সমালোচনা করেছেন। আমার প্রশ্ন হল এদের নিয়োগের সময় অসাধু লোক ঢুকলে সেটা কি শুধু সরকারের দোষ? তখন তো আপনাদেরও অনুমোদনের প্রয়োজন হয়েছিল।

যে সকল সরকারী আমলারা মুক্তিযুদ্ধের সনদ নিয়ে প্রতারণা করছে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, রাষ্ট্রের উচ্চতর পদে থেকে মুক্তিযুদ্ধ নিয়ে প্রতারণা করবেন এটা মেনে নেওয়া যায় না। এর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হোক। ইতিমধ্যে ৪জনের সনদ বাতিল করা হয়েছে। একজনকে স্থগিত করা হয়েছে।

বিএনপির হরতাল প্রসঙ্গে আওয়ামী লীগের এ নেতা বলেন, বিএনপি খোকাকে বাদ দিয়ে কিশোরকে (মির্জা আব্বাস) এনেছে। সে একটা হরতাল ডেকে ঘরে চলে গেছে। কোথাও এই কিশোরের খোঁজ পাওয়া যায়নি। আর মাঠে নেমেছে আওয়ামী লীগ। এভাবে তামাসা না করলেও পারতেন।

তিনি বলেন, সংবিধান সংশোধনীর বিরুদ্ধে আপনারা হরতাল ডেকেছেন। অথচ জাতীয় সংসদ সংবিধানের কোন সংশোধন করলে তা পরিবর্তন করতে পারে একমাত্র সুপ্রিম কোর্ট। রাস্তায় হরতাল না করে সুপ্রিমকোর্টে যান। সেখানে গিয়ে এটা বাতিল করতে পারেন কিনা দেখেন।

সংগঠনের উপদেষ্টা হাজী মো. সেলিমের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামছুল হক টুকু, সাম্যবাদি দলের নেতা হারুন চৌধুরী, সংগঠনের মহাসচিব হুমায়ুন কবির মিজি প্রমুখ।

Share.

Leave A Reply