প্যারালাইসড রোগ নির্মূলের এক আজব প্রতারণা চিকিৎসা !

0

পীরগঞ্জ (রংপুর) সময়ের কণ্ঠস্বর : বিশ্বের সাথে তাল মিলিয়ে বাংলাদেশের মানুষের মৌলিক চাহিদা চিকিৎসা ব্যবস্থায় যখন আধুনিক থেকে আরও আধুনিকায়ন করা হচ্ছে ঠিক সেই মুহুর্তে রংপুরের পীরগঞ্জ উপজেলায় ড. এম এ ওয়াজেদ মিয়া ব্রীজের নীচে দেখা যায় প্যারালাইসড রোগ নির্মূলের এক আজব চিকিৎসা। পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধি মো: সুমন বাবুর রিপোর্টে পড়ুন বিস্তারিত –

প্যারালাইসড রোগীকে মাঝখানে কলার গাছে বসিয়ে মিঠাপুকুর থেকে আসা হাতুরে ডাক্তার ফকির ওয়াহিদুজ্জামান, সাথে অবিবাহিত ৭/৮ জন মহিলা তাকে ঘীরে গীত পরিবেশন করছেন। আর একজন অঝোর ধারায় কেঁদে চলছেন। যেমন বিয়ের সময় গীত পরিবেশন করা হয়। আর ফ্যাল ফ্যাল করে তাকিয়ে আছে রোগী। কথা হয় ফকির ওয়াহিদুজ্জামানের সাথে এ প্রতিবেদকের। তিনি প্রশ্নের উত্তরে বলেন এটাই তো প্যারালাইসিস রোগী ভাল করার নিয়াম। আর কোন নিয়ম আছে নাকি বলে প্রশ্ন ছুড়ে দেন। দুপুরের খাওয়ার জন্য একটা খাসি, এবং ৫ হাজার টাকা দিতে হয় প্যারালাইসিস রোগীর পরিবার কে। সকাল ৯টা থেকে দুপুর ২ টা ঝারা হলো রোগীকে কিন্তু চুল পরিমানও উন্নতি নেই। প্রশ্ন করা হলে বলেন এই রোগীর অবস্থা একটু খারাপ। আগামীকাল আবারও ঝারতে হবে। কোন লাইসেন্স আছে বললে হেসে উঠে বলেন ভাই লাইসেন্স লাগে না। এর কয়েকদিন পর বড়আলমপুর ইউনিয়নেও ওই ফকির ওয়াহিদুজ্জামান কে দেখা যায় রোগী ঝাড়ছেন। পাশেই চুলাতে একটা পুরো খাসির মাংস রান্নার জন্য উঠানো হয়েছে আর চলছে গীত পরিবেশন, ঝার, ফুক। এব্যাপারে তাকে কিছু জিজ্ঞাসা করতে চাইলে বলেন আপনি এখানেও এসেছেন। জনগনের মাঝে এ সকল বিষয়ে সচেতনতা বৃদ্ধির লক্ষে খুব শিঘ্রই প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে এমনটাই প্রত্যাশা সকলের।

পীরগঞ্জে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে ইউনিয়ন পর্যায়ে শ্রেষ্ঠদের মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত

পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধি: রংপুরের পীরগঞ্জে গতকাল বুধবার উপজেলার উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে পীরগঞ্জ উপজেলার সকল প্রাথমিক বিদ্যালয়ের মধ্য থেকে ইউনিয়ন পর্যায়ে বিভিন্ন বিষয়ের উপড় শ্রেষ্ঠত্বে যারা প্রথম স্থান অধিকার করেছে তাদের মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।
এতে বিভিন্ন বিষয়ের মধ্যে ছিল শ্রেষ্ঠ শিক্ষক, শ্রেষ্ঠ শিক্ষিকা, শ্রেষ্ঠ বিদ্যালয়, শ্রেষ্ঠ এস,এম,সি, শ্রেষ্ঠ কাব শিশু, শ্রেষ্ঠ কাব শিক্ষক, শিক্ষিকা, ঝরে পড়া রোধ কল্পে শ্রেষ্ঠ বিদ্যালয়। মৌখিক পরীক্ষা গ্রহন করেন উপজেলা নির্বাহী অফিসার এটি,এম জিয়াউল ইসলাম, উপজেলা শিক্ষা অফিসার মাহতাব আলী শাহ, উপজেলা ইউআরসি ইন্সট্রাক্টর মাহবুবার রহমান।

Share.

Leave A Reply