বড় ভাইয়েরা ভোট দিতে পাঠাইছে, কার্ড বড় ভাইদের কাছে’

0

বহুল আলোচিত ফেনীর ফুলগাজী উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের ভোটগ্রহণ আজ রোববার সকাল ৮টা থেকে শুরু হয়েছে। উপজেলার ৩০টি কেন্দ্রে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে। সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোটগ্রহণের লক্ষ্যে প্রশাসনের পক্ষ থেকে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। র‌্যাব-পুলিশের পাশাপাশি বিজিবিও মোতায়েন রয়েছে।

২০ মে উপজেলা চেয়ারম্যান একরামুল হক একরামকে নৃশংসভাবে হত্যার পর এ উপজেলার চেয়ারম্যান পদ শূণ্য ঘোষণা করে তফসিল ঘোষণা করা হয়।

ছয়টি ইউনিয়ন নিয়ে গঠিত এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ৭৬ হাজার ৪শ’ ৮০। এর মধ্যে পুরুষ ভোটার ৩৭ হাজার ৪শ’ ৮৫ ও মহিলা ভোটার ৩৮ হাজার ৯শ’ ৩৫। নির্বাচনে গত দু’বারের প্রতিদ্বন্দ্বী বিএনপি সমর্থিত মাহতাব উদ্দিন আহমদ চৌধুরী মিনার (আনারস) ও আওয়ামী লীগ সমর্থিত উপজেলা সাধারণ সম্পাদক আবদুল আলিম (দোয়াত কলম) প্রতিদ্বন্দ্বীতা করছেন।

হাসানপুর শাহ আলম চৌধুরী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে গিয়ে জানা গেছে, সকাল থেকে কেন্দ্রটি ভোটার শূন্য রয়েছে।

তবে নির্বাচনের দায়িত্বরত কর্মকর্তারা জানান, শতাধিক ভোট কাস্ট হয়েছে। সাড়ে ৯টার দিকে বন্ধুয়া দৌলতপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্রে গিয়ে দেখা গেছে, ১৫-২০ জন যুবক কর্তব্যরত পুলিশের উপস্থিতিতে লাইনে দাঁড়িয়ে রয়েছে। দেখতে কম বয়সী হওয়ায় গণমাধ্যম কর্মীরা ভোটার আইডি কার্ড দেখতে চাইলে তারা জানায়, ‘বড় ভাইয়েরা পাঠাইছে, কার্ড বড় ভাইদের কাছে’। আর কিছু জানার আগেই তারা দৌঁড়ে পালিয়ে যায়। এ চিত্রটি শুধু দৌলতপুর কেন্দ্রের নয়, আরো একাধিক কেন্দ্রের অবস্থা একই।

বিএনপি নেতাদের অভিযোগ, সরকার দলীয় প্রার্থীর সমর্থনে কেন্দ্রের আশপাশে বিপুল সংখ্যক সশস্ত্র বহিরাগত জড়ো হয়েছে। সাধারণ ভোটার ও বিএনপি সমর্থকদের কেন্দ্রে আসতে পথে পথে বাধা দেয়া হচ্ছে।

Share.

Leave A Reply