ভোট কারচুপির অভিযোগে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি নির্বাচন বর্জন বিএনপির

0

ভোট কারচুপি ও কেন্দ্র দখলের অভিযোগ এনে নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন বিএনপি সমর্থিত দুই দুই মেয়র প্রার্থী মির্জা আব্বাস ও তাবিথ আউয়াল।

মঙ্গলবার দুপুর সোয়া ১২টায় এক সংবাদ সম্মেলনে দলের স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ তাদের পক্ষে এই ঘোষণা দেন।

সংবাদ সম্মেলনে দক্ষিণের মেয়র প্রার্থী মির্জা আব্বাসের স্ত্রী আফরোজা আব্বাস ও উত্তরের মেয়র প্রার্থী তাবিথ আউয়াল উপস্থিত ছিলেন।

মওদুদ আহমদ বলেন, দুই সিটির বেশিরভাগ কেন্দ্র দখল করে ভোট দিয়েছে ক্ষমতাসীনরা। আমাদের কোনো এজেন্টকে কেন্দ্রে থাকতে দেইনি। বেলা ১২টার পর আর কোনো কেন্দ্রে আমাদের কোনো এজেন্ট নেই। এই নির্বাচন আমরা প্রত্যাখ্যান করি।

তিনি বলেন, র‌্যাব ও পুলিশের সহায়তায় আওয়ামী লীগের সন্ত্রাসীরা কেন্দ্র দখল করে ব্যালটে সিল মেরেছে। এই নির্বাচন কোনো নির্বাচন হয় নাই। আজ এই মুহূর্ত থেকে আমরা এই নির্বাচন প্রত্যাহার করলাম। এই নির্বাচন বর্জন করলাম।

এছাড়া আদর্শ ঢাকা আন্দোলন’র আহ্বায়ক ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক ড. এমাজউদ্দীন আহমেদ, সদস্য সচিব শওকত মাহমুদ, সিনিয়র সাংবাদিক মাহফুজ উল্লাহ, বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, যুগ্ম-মহাসচিব মোহাম্মাদ শাহজাহান, চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট আহমেদ আযম খান, বিএনপির আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন, গণশিক্ষা সম্পাদক অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া, ধর্মবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার, কবি আবদুল হাই শিকদার, মহিলা দলের সাধারণ সম্পাদিকা শিরিন সুলতানা প্রমুখ উপস্থিত ছিলেন।

Share.

Leave A Reply