মাত্র ৪ রানে হেরে রূপা নিয়েই সন্তুষ্ট থাকতে হলো প্রমীলার দল

0

মেয়েদের ক্রিকেটে অনেকটা নিশ্চিত সোনা জয় হাতছাড়া হলো বাংলাদেশের। মাত্র ৪ রানে হেরে রূপা নিয়েই সন্তুষ্ট থাকতে হলো প্রমীলা টাইগারদের।

শুক্রবার এশিয়ান গেমসের ১৭তম আসরে প্রমীলা ক্রিকেটে সোনার লড়াইয়ে বৃষ্টির কারণে ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে বাংলাদেশের ইনিংস কমে আসে ৭ ওভারে ৪৩ রানে।

সে হিসেবে ওভারপ্রতি তুলতে হবে ৬ রানের ওপরে। চ্যালেঞ্জটা উতরে যেতে পারলেন না সালমারা। শেষ দুই ওভারে বাংলাদেশের দরকার ছিল ১০ রান। হাতে তখনো ৬ উইকেট। জয়টা বলতে গেলে হাতের মুঠোয়।

শেষ মুহূর্তে এসে তালগোল পাকিয়ে ফেলে প্রমীলা টাইগাররা। ষষ্ঠ ওভারে ২ উইকেট হারিয়ে বাংলাদেশ তুলল ৩ রান। শেষ ওভারে দরকার ছিল ৭ রান। কিন্তু ৩ উইকেট হারিয়ে সাকল্যে ২ রান! শেষ দুই ওভারে ৫ রান তুলতে পড়ল ৫ উইকেট! ‘মাত্র’ ৪ রানে ফসকে গেল সোনা জয়ের স্বপ্ন।

খেলায় বেশ কয়েকটি রানআউট ও স্টাম্পিংয়ের শিকার বাংলাদেশ। রানআউটে কাটা পড়েছেন বাংলাদেশের দুই ওপেনার- আয়েশা রহমান (৭) ও রুমানা আহমেদ (১০)। মাত্র ১ রান করে স্টাম্পিং হয়েছেন লতা মণ্ডল।

রুমানা ও ফারজানা হক (১০ রান) বাদে আর কেউ ছুঁতে পারেননি দুই অঙ্ক। শূন্য রানেই ফিরেছেন তিনজন। শেষ পর্যন্ত ৭ ওভারে বাংলাদেশের সংগ্রহ ৯ উইকেটে ৩৮ রান।

পাকিস্তানের পক্ষে দুটি করে উইকেট পেয়েছেন সানা মীর, সাদিয়া ইউসুফ ও নিদা দার।

এর আগে টসে জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ৯৭ রান সংগ্রহ করে পাকিস্তান। সর্বোচ্চ ২৪ রান করেন বিসমাহ মারুফ।

বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ২ উইকেট নেন রুমানা আহমেদ।

Share.

Leave A Reply