মেসি জাদুতে বার্সার গোল উৎসব

0

ভ্যালেন্সিয়া: আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওলেন মেসির জাদুতে স্বাগতিক লেভান্তের মাঠে গোলের উৎসব করেছে বার্সেলোনা। সফরকারীরা ৫-০ ব্যবধানে হারিয়েছে লেভান্তেকে।

এ জয়ে স্প্যানিশ লা লিগায় লুইস এনরিকের জয়রথ অব্যাহত থাকল। তার নেতৃত্বে লিগে টানা চতুর্থ জয় তুলে নিয়েছে গতবারের রানার্সআপ বার্সা।

রবিবার পয়েন্ট তালিকার শীর্ষ দল বার্সার সবচেয়ে মূল্যবান খেলোয়াড় মেসি একটি পেনাল্টি মিস করেন। তবে পরে নিজে একটি গোল করেছেন। আর দুটি গোল বানিয়ে দিয়েছেন মেসি। তিনি ছাড়া এই ম্যাচে নেইমার, পেদ্রো রদ্রিগেস, সান্দ্রো রামিরেস ও ইভান রাকিতিচ- প্রত্যেকে একটি করে গোল পেয়েছেন।

প্রথমার্ধে ব্রাজিল ফরোয়ার্ড নেইমার নিশ্চিত তিনটি গোলের সুযোগ হাতছাড়া করেন। ৩৪ মিনিটে তিনিই বার্সার পক্ষে লেভান্তের গোলের মুখ খোলেন। মেসির নিখুঁত পাস ধরে জালে জড়াতে কোনো সমস্যায় হয়নি ব্রাজিল অধিনায়কের।

এরপর ডি-বক্সে মেসিকে বাজে ট্রাকল করে লাল কার্ডে মাঠ ছাড়েন লুকাস ভিতেরা। পেনাল্টি পেয়েও গোল করতে ব্যর্থ হন মেসি। তবে লা লিগায় ৪৪ মিনিটে ইভান রাকিতিচ তার প্রথম গোল করলে বার্সা এগিয়ে যায় ২-০ ব্যবধানে।

দ্বিতীয়ার্ধের শুরুতেই নেইমারকে তুলে নেন এনরিক। তার বদলি নেমেই সানদ্রো রামিরেজ ব্যবধান করেন ৩-০, খেলার ৫৭ মিনিটে মেসির দারুণ পাস ধরে হাফ-ভলি করে জালে জড়ান রামিরেজ।

এরপর ৬৪ মিনিটে পেদ্রো আর ৭৭ মিনিটে লেভান্তের জালে শেষ পেরেক ঠুকে বার্সাকে জয়ের আনন্দে ভাসান মেসি।

৪ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে সবার ওপরেই আছে বার্সেলোনা। সমান ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে তিন নম্বরে রয়েছে শিরোপাধারী আতলেতিকো মাদ্রিদ। আর রিয়াল মাদ্রিদ ৬ পয়েন্ট নিয়ে আছে সাত নম্বরে।

Share.

Leave A Reply