রবিবার থেকে ফের ৭২ ঘণ্টা হরতাল

0

বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট রবিবার সকাল ৬টা থেকে বুধবার সকাল ৬টা পর্যন্ত ফের ৭২ ঘণ্টার হরতাল ডেকেছে।

বিএনপির যুগ্ম মহাসচিব বরকত উল্লাহ বুলু স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ হরতালের ডাক দেওয়া হয়।

বিবৃতিতে আগামীকাল রবিবার সকাল ৬টা থেকে বুধবার সকাল ৬টা পর্যন্ত সারাদেশে ৭২ ঘণ্টা হরতাল পালনের জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানানো হয়।

বিবৃতিতে দেশের চলমান সংকট নিরসনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া যে নির্দেশনা দিয়েছেন তা মেনে নিয়ে অচিরেই দেশের বিরাজমান সমস্যা নিরসনে আলোচনার উদ্যোগ গ্রহণের জন্য জোর দাবি জানানো হয়।

শুক্রবার খালেদা জিয়ার সংবাদ সম্মেলনের প্রতিক্রিয়ায় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ সাংবাদিকদের সামনে যে বক্তব্য দিয়েছিলেন বিবৃতিতে হানিফের বক্তব্যকে অশোভন ও শিষ্টাচার বহির্ভূত উল্লেখ করে তার নিন্দা জানানো হয়।

গতকাল হানিফ বলেছিলেন, দেশনেত্রী কোথায়, কখন নতুন নির্বাচন দেয়ার কথা বলেছিলেন, এর জবাবে বিবৃতিতে বলা হয়, ২০১৩ সালের ১৯ ডিসেম্বর গণভবনে আওয়ামী লীগের নির্বাচন প্রস্তুতি কমিটি ও দলের নেতৃবৃন্দের যৌথ সভায় সভাপতির সূচনা বক্তব্যে শেখ হাসিনা নির্বাচনের পর আলোচনা অব্যাহত রাখা এবং সমঝোতা হলে সংসদ ভেঙে দিয়ে নতুন নির্বাচনের অঙ্গিকার করেছিলেন। সেদিন সকল টিভি চ্যানেল ও পরদিন সকল জাতীয় দৈনিকে তার সেই বক্তব্য প্রকাশিত হয়। শেখ হাসিনার দেয়া সেই প্রতিশ্রুতির কথা খালেদা জিয়া তার সংবাদ সম্মেলনে তুলে ধরেছেন বলে বিবৃতিতে জানানো হয়।

এছাড়া দেশব্যাপী বিরোধীজোটের নেতাকর্মীদের গুম, খুন, অত্যাচার, নির্যাতন, অপহরণ, জেল-জুলুম, রিমান্ডে নেয়া এবং বিএনপি নেতা সালাহ উদ্দিন আহমেদকে গ্রেপ্তারের প্রতিবাদে রবিবার সকাল ৬টা থেকে বুধবার ভোর ৬টা পর্যন্ত সারাদেশে ৭২ ঘণ্টা হরতাল পালনের জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানানো হয়।

Share.

Leave A Reply