রবিবার সকাল থেকে ফের ৭২ ঘণ্টার হরতাল

0

রবিবার সকাল ৬টা থেকে বুধবার সকাল ৬টা পর্যন্ত দেশব্যাপী ৭২ ঘণ্টার সর্বাত্মক হরতালের ডাক দিয়েছে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট।

শনিবার বিকেলে এক বিবৃতিতে এ ঘোষণা দেন বিএনপির যুগ্ম মহাসচিব এবং কার্যত ২০ দলীয় জোটের মুখপাত্র সালাহ উদ্দিন আহমেদ।

বিবৃতিতে বলা হয়, হরতাল ও অবরোধ কর্মসূচির পাশাপাশি সোমবার সারাদেশে সকল জেলা, উপজেলা, পৌরসভা ও থানা পর্যায়ে এবং দেশের সকল মহানগরের ওয়ার্ডে ওয়ার্ডে গণমিছিল অনুষ্ঠিত হবে।

বিবৃতিতে চলমান অবরোধ, ৭২ ঘণ্টার হরতাল এবং সোমবারের গণমিছিল কর্মসূচি শান্তিপূর্ণভাবে পালন করতে বিএনপি ও এর অঙ্গ ও সহযোগী সংগঠন এবং ২০ দলীয় জোটের সকল পর্যায়ের নেতা-কর্মীসহ দেশবাসীকে ২০ দলীয় জোট নেতাবেগম খালেদা জিয়ার পক্ষ থেকে উদ্বাত্ত আহ্বান জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, অবিলম্বে নির্দলীয় সরকারের অধীনে সুষ্ঠু, অবাধ, অংশগ্রহণমূলক ও গ্রহণযোগ্য জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের দাবীতে, দেশব্যাপী আইনশৃঙ্খলা বাহিনী কর্তৃক বিচারবর্হির্ভুত হত্যাকাণ্ডের প্রতিবাদে, সারাদেশে আইন শৃঙ্খলা বাহিনী ও সরকারদলীয় সন্ত্রাসীদের কর্তৃক বিরোধীদলীয় নেতা-কর্মীদেরকে গুম, খুন, অপহরণ, পঙ্গু ও আহত করার প্রতিবাদে, জনগণের ভোটের অধিকার প্রতিষ্ঠা ও গণতন্ত্র পুনরুদ্ধারের দাবিসহ নানা দাবিতে এ কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

বিবৃতিতে সালাহ উদ্দিন আহমেদ বলেন, জাতিসংঘসহ সকল বিশ্ব সংস্থা ও যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ইইউসহ সকল উন্নত রাষ্ট্রসমূহ এবং আন্তর্জাতিক মহলের স্বীকৃতিবিহীন একটি প্রহসনমূলক নির্বাচনী নাটক মঞ্চস্থ করে আওয়ামী লীগ গণতন্ত্রের কবর রচনা করেছে।

বিবৃতিতে বলা হয়, শতকরা ৯৫ ভাগ ভোটারবিবর্জিত সরকার দেশের জনগণের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করে ক্ষমতায় টিকে থাকার মহড়া দিয়ে যাচ্ছে। সংসদ, আইন-আদালত, প্রশাসনসহ সকল গণতান্ত্রিক ও সাংবিধানিক প্রতিষ্ঠানকে পদদলিত করে রাষ্ট্রকে এক ব্যক্তির হুকুমের দাসে পরিণত করতে চায় আওয়ামী লীগ।

3

মন্তব্য

মতামত দিন

Share.

Leave A Reply