সন্তু লারমার কার্যালয়ের সামনে গ্রেনেড বিস্ফোরিত, ৫টি গাড়ি ক্ষতিগ্রস্ত

0

রাঙ্গামাটিতে পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের চেয়ারম্যান জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় (সন্তু) লারমার কার্যালয়ের সামনে গ্রেনেড বিস্ফোরিত হয়েছে। এ বিস্ফোরণে কেউ হতাহত না হলেও আঞ্চলিক পরিষদের কার্যালয়ের সামনে থাকা ৫টি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।

বিস্ফোরণের এ ঘটনা রবিবার রাত সাড়ে ৩টায় ঘটে বলে জানিয়েছেন আঞ্চলিক পরিষদ কার্যালয়ের নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ সদস্যরা। খবর পেয়ে সোমবার সকালে জেলা প্রশাসক মো. মোস্তফা কামালসহ প্রশাসনের পদস্থ কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন।
সন্তু লারমার বিশেষ সহকারী বরুণ চাকমা জানান, সন্ত্রাসী ও দুষ্কৃতকারীরা আতঙ্ক সৃষ্টির জন্য পরিকল্পিতভাবে এ গ্রেনেড বিস্ফোরণের ঘটনা ঘটিয়েছে।
তিনি জানান, যারা পার্বত্য চট্টগ্রামের শান্তিচুক্তির বাস্তবায়ন চায় না তারাই এ ঘটনা ঘটাতে পারে। তদন্তের মাধ্যমে হামলাকারীদের গ্রেফতারপূর্বক শাস্তির দাবি জানান তিনি।
এ বিষয়ে কোতোয়ালি থানার উপ-পরিদর্শক (এসআই) আনোয়ার হোসেন জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, গ্রেনেড বিস্ফোরণ ঘটানো হয়েছে। বিস্ফোরিত বস্তুর আলামত সংগ্রহ করা হয়েছে। পরীক্ষার পর আরও নিশ্চিতভাবে জানা যাবে কী বিস্ফোরণ ঘটানো হয়।
কার্যালয়ের নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ সদস্যরা জানান, ভোর রাতে আঞ্চলিক পরিষদ অফিস কার্যালয়ের ভেতরে হঠাৎ বিস্ফোরণের বিকট শব্দ হয়। ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, গ্রেনেড বিস্ফোরণে আঞ্চলিক পরিষদের অফিস প্রাঙ্গণে থাকা বেশ কয়েকটি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়। ঘটনার পর পুলিশ, গোয়েন্দা সংস্থা ও সেনাবাহিনীর বিস্ফোরক বিশেষজ্ঞ দল ঘটনাস্থল ঘিরে ফেলে এবং আলামত সংগ্রহ করে। এ ঘটনায় সন্তু লারমার কোনো গাড়ি ক্ষতিগ্রস্ত হয়নি।

Share.

Leave A Reply