সরকারের এজেন্টরাও বোমা মেরেছে

0

হরতাল অবরোধে শুধু বিএনপি নয়, আওয়ামী লীগ সরকারের এজেন্টরাও পেট্রোলবোমা মেরেছে বলে মন্তব্য করেছেন কৃষক শ্রমিক জনতা লীগের প্রতিষ্ঠাতা সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী (বীর উত্তম)।

দেশের মালিক দেশের মানুষ, তার মালিকানা লস্কররা নিয়ে গেছে উল্লেখ করে তিনি দেশের মানুষকে মালিকানা রক্ষার জন্য এ সময় সক্রীয় হওয়ার আহ্বান জানান তিনি।

সোমবার রাতে সাভারের জাতীয় স্মৃতিসৌধের মূল ফটকের সামনে অবস্থান কর্মসূচি পালনকালে একথা বলেন বঙ্গবীর কাদের সিদ্দিকী।

কাদের সিদ্দিকী এ সময় দেশের মানুষ বাঁচাতে বিএনপি নেত্রী খালেদা জিয়াকে অবরোধ প্রত্যাহারের পাশাপাশি দীর্ঘদিন কার্যালয়ে অবস্থান শেষে আদালত থেকে জামিন নিয়ে বাড়ি ফেরায় অভিনন্দন জানান।

এছাড়াও দেশের মানুষের কল্যাণে হরতাল-অবরোধ প্রত্যাহারের অনুরোধ করেন এবং দেশের শান্তি ফিরিয়ে আনতে প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে বলেন, ‘জাতীয় স্মৃতিসৌধের মতো পবিত্র স্থান থেকে একজন মুক্তিযোদ্ধা হিসেবে আবারও দাবি জানাচ্ছি আপনি আলোচনায় বসে অশান্তির হাত থেকে দেশকে রক্ষা করুন।’ অন্যথায় তার এ অবস্থান কর্মসূচি সারাদেশে ছড়িয়ে দেয়াসহ দাবি আদায় না হওয়া পর্যন্ত ঘরে না ফেরার ঘোষণা দেন তিনি।

সোমবার সারারাত শান্তির দাবিতে অবস্থান ধর্মঘটের পর মঙ্গলবার সকালে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের কবর জিয়ারত করবেন তিনি। অবস্থান ধর্মঘটে তার সঙ্গে র‌্যাবের গুলিতে পা হারানো কিশোর লিমনসহ কৃষক-শ্রমিক জনতালীগের অর্ধশতাধিক নেতাকর্মী রয়েছে।

Share.

Leave A Reply