“সাম্প্রদায়িকতা মানবতাকে ধ্বংস করে, এটি একটি অভিশাপ”: কু.বি উপাচার্য

0

ফয়জুল ইসলাম ফিরোজ: সাম্প্রদায়িকতা মানবতাকে ধ্বংস করে। এটি একটি অভিশাপ। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কখনোই সম্প্রদায়িকতায় বিশ্বাস করতেন না। আমাদের সকলকে সাম্প্রদায়িকতা থেকে বেরিয়ে এসে এমন এক সংস্কৃতি গড়ে তুলতে হবে এবং শিক্ষা নিতে হবে যেখানে থাকবে মননশীলতা এবং মানবতা।
বুধবার কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে স্বামী বিবেকানন্দের সার্ধশততম জন্মজয়ন্তী উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ আলী আশরাফ।
এ সময় আয়োজিত অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর কুন্ডু গোপীদাসের সভাপতিত্বে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিশ্বধর্ম ও সংস্কৃতি বিভাগের প্রতিষ্ঠাতা অধ্যাপক ড. কাজী নুরুল ইসলাম।
এছাড়া অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিজ অনুষদের ডিন ড. বিশ্বজিৎ চন্দ্র দেব, রামকৃষ্ণ মিশন-ঢাকা’র সহ-সম্পাদক শ্রীমৎ স্বামী স্থিরাত্মনন্দজী মহারাজ, বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর মোহাম্মদ আইনুল হক, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মেহেদী হাসান, পরিসংখ্যান বিভাগের সহকারী অধ্যাপক দুলাল চন্দ্র নন্দীসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, বিভিন্ন হলের প্রভোস্ট, কর্মকর্তা-কর্মচারী এবং শিক্ষার্থীবৃন্দ।
উল্লেখ্য- অনুষ্ঠান শেষে দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে বিবেকানন্দ শিক্ষাবৃত্তি প্রদান এবং কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের গ্রন্থাগারের জন্য স্মারক গ্রন্থ উপহার প্রদান করা হয়।

Share.

Leave A Reply